নিউজ শেয়ারিংয়ে জনপ্রিয়তার শীর্ষে হোয়াটস অ্যাপ

সংবাদ বা নিউজ শেয়ারিংয়ের জন্য দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাপস হোয়াটস অ্যাপ। ‘ডিজিটাল নিউজ রিপোর্ট ২০১৭’ এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

৩০টি দেশের ওপর জরিপ চালিয়ে দেখা গেছে গত বছর নিউজ শেয়ারিংয়ে ফেসবুক মেসেঞ্জারকেও ছাড়িয়ে গেছে হোয়াটস অ্যাপ।

প্রতিবেদনে বলা হয়, হোয়াটাস অ্যাপে ১৫ শতাংশ মানুষ নিউজ শেয়ার করে বা পড়ে যেখানে এ কাজটির জন্য ফেসবুকের ম্যাসেজিং অ্যাপকে বেছে নেয় ৮ শতাংশ মানুষ। এরপর রয়েছে স্নাপচ্যাট এবং ভাইবার। এই প্লাটফর্মগুলোতে ২ শতাংশ মানুষ সংবাদ পড়ে বা শেয়ার করে। সবশেষ অবস্থানে রয়েছে উইচ্যাট।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, মালয়েশিয়ার ৫১ শতাংশ মানুষই সংবাদ শেয়ারের জন্য বেছে নেয় হোয়াটস অ্যাপকে, যেখানে যুক্তরাষ্ট্রে ৩ শতাংশ।

হোয়াটস অ্যাপে নিউজ শেয়ারিং বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ এর সহজলভ্যতা এবং নিরাপত্তা ব্যবস্থা, এমনটিই মনে করছেন রয়টার্স ইনেস্টিটিউট ফর দ্যা স্টাডি অব জার্নালিজম এর গবেষক নিক নিউম্যান।

তিনি বলেন, বিনামূল্যে সামাজিক এই প্লাটফর্মটি ব্যবহার করতে পারায় এবং এনক্রিপ্ট সুবিধা থাকায় এই অ্যাপসটির মাধ্যমে নিউজ শেয়ার বেশি হতে পারে।

বিস্তারিত প্রতিবেদনটি পড়তে এখানে ক্লিক করুন-

Leave A Comment Here

comments

Check Also

ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন প্রযুক্তি পণ্যের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

তথ্যপ্রযুক্তি মেলা ডিজিটাল ওয়ার্ল্ডে ওয়ালটন স্টল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার রাজধানীর বঙ্গবন্ধু ...